অধ্যক্ষের বার্তা


মানবজাতির অগ্রগতি ও কল্যাণের জন্য বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম আজ বিশ্বব্যাপী পরিব্যাপ্ত। বর্তমান বিশ্বের অনুন্নত ও উন্নয়নশীল দেশগুলোতে অসংখ্য আন্তর্জাতিক বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহ সাধারণ অথচ সচেতন মানুষের সন্তানদের শিক্ষাদানের মত মহৎ কর্মকাণ্ডে নিয়োজিত রয়েছে। তৃতীয় বিশ্বের অনুন্নত দেশগুলোতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের সফল কার্যক্রম প্রশংসনীয় ও সন্তোষজনকভাবে পরিচালিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় স্বাধীন বাংলাদেশের রাজধানী ঢাকা মহানগরীরে বসবাসরত বিশাল জনগোষ্ঠীর সন্তানের উন্নতমানের শিক্ষা প্রদানের লক্ষ্যে মিরপুরে ২০০৭ সালে একটি অত্যাধুনিক English Version School & College এবং এর পাশাপাশি উন্নতমানের যুগোপযোগী আধুনিক বাংলা মাধ্যম স্কুল ও কলেজ স্থাপন করা হয়েছে যা বাংলাদেশ টেক্সটবুক বোর্ডের পাঠ্যক্রমানুসারে পরিচালিত হচ্ছে। গ্রীনফিল্ড স্কুল এন্ড কলেজ যেখানে ধর্ম, বর্ণ নির্বিশেষে সমাজের সকল স্তরের উন্নতমানের শিক্ষা গ্রহণে আগ্রহী ছেলে মেয়েরা আধুনিক শিক্ষা লাভ করে মুক্তমনের মানবসম্পদে পরিণত হবে।

পরম করুণাময় সৃষ্টিকর্তার অসীম কৃপায় গ্রীনফিল্ড স্কুল এন্ড কলেজ সাফল্যের সাথে উন্নত মানের শিক্ষা প্রদানের ক্ষেত্রে মিরপুর তথা সমগ্র ঢাকা শহরে গৌরবময় অবস্থান গড়ে তুলতে সক্ষম হয়েছে। আর এসব কিছু সম্ভব হয়েছে ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকদের সম্মিলিত প্রচেষ্টার ফলে। এ প্রতিষ্ঠানের পাঠদানের মান, নিয়ম-কানুন ও শৃঙ্খলা ঢাকা শহরের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানের সমকক্ষ হতে সক্ষম হয়েছে-যা উত্তরোত্তর বৃদ্ধি ঘটবে। একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার লক্ষ্যে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

আধুনিক তথ্য প্রযুক্তির অগ্রসরমান ব্যবহারে ডিজিটাল বাংলাদেশ রূপায়ণ এবং বর্তমান সরকারের ‘রূপকল্প ২০২১’ বাস্তবায়নে গ্রীনফিল্ড কলেজ কার্যকর ব্যবস্থা গ্রহণ করেছে। কলেজের বিষয়ভিত্তিক শিক্ষকবৃন্দ মাল্টিমিডিয়া ক্লাসের মাধ্যমে পাঠ্যপুস্তকের কঠিন টপিক/লেসনগুলোকে শিক্ষার্থীদের কাছে আরও আকর্ষণীয় ও চিত্তাকর্ষণ করে সহজভাবে উপস্থাপন করছেন। কলেজের নিজস্ব ওয়েব সাইটের তথ্যসমূহ নিয়মিত হালনাগাদের মাধ্যমে শিক্ষার্থী ও অভিভাবকদের অবহিত করা হচ্ছে। তাই ওয়েব সাইটে প্রত্যেক শিক্ষক-কর্মচারী আইডি খোলার মাধ্যমে সবাইকে তথ্য প্রযুক্তি ব্যবহারে উদ্বুদ্ধ করার ব্যবস্থা করা হয়েছে। একাডেমিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য শিক্ষাবর্ষের শুরুতে একাডেমিক ক্যালেন্ডার প্রণয়ন করে শিক্ষাসহ সকল সহশিক্ষা কার্যক্রম সুন্দরভাবে সম্পন্ন করার কার্যকর ব্যবস্থা নেয়া হয়েছে। সর্বোপরি মহান মুক্তিযুদ্ধের সত্যিকার চেতনায় গ্রীনফিল্ড কলেজ শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করার মাধ্যমে বঙ্গবন্ধুর ‘সোনার বাংলা’র ভবিষ্যৎ কারিগর হিসেবে গড়ে তুলতে বদ্ধপরিকর।

গ্রীনফিল্ড স্কুল এন্ড কলেজ বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক শিক্ষার আধুনিক ও যুগোপযোগী সকল পদক্ষেপকে স্বাগত জানায় এবং তা গ্রীনফিল্ড স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কার্যকর করতে বদ্ধ পরিকর।

 

ধন্যবাদান্তে-

 

রেহানা পারভীন

অধ্যক্ষ

গ্রীনফিল্ড স্কুল এন্ড কলেজ



ই-মেইল করুন
+ =